রবিবার, ১৬ Jun ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন

শিরোনামঃ

বিজ্ঞাপন

পর্ণোগ্রাফির ছোবলে মত্ত উঠতি বয়সের তরুন তরুনীরা

পর্ণোগ্রাফির ছোবলে মত্ত উঠতি বয়সের তরুন তরুনীরা

 

 বার্তা সম্পাদকঃ মোহাম্মদ জাকির লস্কর:

 

হে নবী! তোমার প্রতি অহির মাধ্যমে যে কিতাব পাঠানো হয়েছে তা তেলাওয়াত করো এবং নামায কায়েম করো, নিশ্চিতভাবেই নামায অশ্লী ও খারাপ কাজ থেকে বিরত রাখে। আর আল্লাহর স্মরণ এর চাইতেও বড় জিনিস। আল্লাহ জানেন তোমরা যা কিছু করো। ২৯-আনকাবুত: ৪৫ আধুনিক তথ্য প্রযুিক্তর ক্ষেত্রে এক বিস্ময়কর আবিস্কার ইন্টারনেট।

তথ্য প্রযু্ক্তির উন্নয়ন ও প্রসারের ক্ষেত্রে এটি একটি গুরুত্ব পূর্ন মাধ্যম। প্রতিনিয়ত বেড়ে চলেছে ইন্টারনেট এর ব্যবহার। স্যাটেলাইট প্রযুক্তির কল্যানে কিছু উঠতি বয়সের তরুন-তরুনীরা শিক্ষনীয় বিষয়ের উপর গুরুত্ব কমিয়ে বেশির ভাগ অশ্লীন ছবির সহজলভ্য’কেই বেছে নিচ্ছে- যা চোখে পড়ার মতো। দেশের সচেতন মহল নিকট থেকে এ মন অভিযোগ উঠেছে।

সাধারনত ১৫/২০ বছরের উঠতি বয়সের তরুন ও স্কুল গামী শিক্ষাথীরা পর্ণোগ্রফির ছোবলে পরে অন্ধকারে পতিত হচ্ছে তাদের সুন্দর জীবন। অনেকেই বিপদগামী হয়ে পরছে। বয়স কম হওয়ার কারনে অনেকে আবেগ প্রবণ হয়ে পড়ছে। বিভিন্ন ধরনের মাদক দ্রব্য সেবন সহ সমাজে ঘটাচ্ছে নানা ধরনের অপকর্ম।

এ নিয়ে সচেতন অভিবাবকেরা তাদের সন্তানদের নিয়ে থাকছেন সারাক্ষন দূশ্চীন্তায়। অনেক অবিভাবক দুখ: প্রকাশ করে বলেন, এখন আগের মত আর ছেলে মেয়েদেও ফুটবল, ক্রীকেট, ব্যটমিন্টন, হ্যান্ডবল, সহ বিভিন্ন ধরনের খেলা-ধুলা করেত দেখা যায় না। অনেকেই সারাক্ষন মোবাইল, ল্যাপটপ, পিসি, টেবলেট ব্যবহার করে থাকে। তারা খেলার মাঠ, নির্জন কিংবা বিল্ডিং এর ছাদে বসে উপভোগ করে থাকে যৌন উত্যেজক ভিডিও। অনেকে ইন্টারনেটে গ্রাম অঞ্চলের বিভিন্ন তরুনদের অশ্লীল ছবি ছেরে নিজেকে হিরো প্রমান করতে চান। আসলে তারা নিজেরা ও জানেনা তারা হিরো নয়,বরং হিংস্র পশুর সমতুল্য। এ ধরনের পশু সমুতুল্য ব্যক্তিদের কারনে সমাজ ও পারিবারিক জীবনে সৃস্টি হচ্ছে নানা ধরনের বিশৃঙ্খলা ও অপরাধ ।

তাই,অতিসত্তর পর্ণো সাইটটি বন্ধ করে দেওয়া হলে হয়তো সমাজে উঠতি বয়সের তরুন-তরুনী ও স্কুল গামী শিক্ষার্থীদের অপরাধ মাত্রা অনেক অংশে কমে আসবে বলে মনে করেন সচেতন মহল। প্রতিটি এলাকার সচেতন অভিবাবক। এছারা প্রতিটি অভিবাবকের সন্তানদের গুরুত্ব সহকারে তদারকি করতে হবে যাতে করে উঠতি বয়সের ছেলেমেয়েরা পণোগ্রাফির ছোবলে আসক্ত হয়ে না পরে।

এব্যপারে অতিসত্বর তথ্য ও প্রযুক্তি মন্ত্রনালয়কে পণোগ্রাফি সাইটটি বন্ধের জন্য সু-ব্যবস্থা গ্রহন করার জন্য আহবান দেশের সচেতন অবিভাবকদের।

একটি হাদিসে আছে যে,রাসুল (সাঃ) জিবরাঈল (আ:) কে জিজ্ঞাসা করলেন “ এরা কারা” জিবরাঈল (আ:) বললেন, ‘মরা যিনাকারী নারী ও পুরুষ। (সহিহ বুখারী: ১৩৮৬) রাসুলুল্লাহ (সা:) বলেছেন, আমি স্বপ্নে একটি চুলা দেখতে পেলাম, যার ওপরের অংশ ছিলো চাপা আর নিচের অংশ ছিলো প্রশস্ত আর সেখানে আগুন উত্তপ্ত হচ্ছিল, ভেতরে নারী-পুরুষরা চিৎকার করছিল।

পর্ণোগ্রাফি এক নিরব মহামারি। ধ্বংস করে দিচ্ছে  লক্ষ লক্ষ যুবক-যুবতীর সোনালী জীবন, তিলে তিলে শেষ করে দিচ্ছে আপনার/আমার ছেলে-মেয়েদের সুন্দর ভবিষ্যত। করে দিচ্ছে অসামাজিক। তাই এই অন্ধকার জগত থেকে এখনই বেরিয়ে আসতে হবে। নয়তো ধ্বংস অনিবার্য।

বিজ্ঞান বলছে, যখন কেউ পর্ণোগ্রাফি সাথে মিশে যায়, তখন তার মস্তিষ্কে কিছু ডোপামিন রিলিজ হয়।যা ঠিক সাইকেলের চাকার মতো,অর্থাৎ সাইকেলে যতো শক্তি প্রয়োগ করবে ততই চাকা গুলো ঘুরবে, ঠিক তেমনি,যত পর্ণ মুভি দেখবে ততই ডোপামিন রিলিজ হতে থাকে। অধিক পর্ণোগ্রাফি দেখার কারনে ধীরে ধীরে ডোপামিন রিলিজ হবার মাত্রা বাড়তে থাকে। শুধু তাই নয়, এটা একটা ভয়ংকর নেশা।

বিভিন্ন গবেষণায় দেখা গেছে, মাদকসেবনের ফলে মস্তিস্কে যে হরমোন নি:সৃত হয়ে আনন্দের অনুভ‚তি দেয়। পর্ণ দেখলেও ঐ একই হরমোন একইভাবে কাজ করে।

রাসুল (স:) বলেছেন, “যে ব্যক্তি আমাকে তার দুই চোয়ালের মধ্যবর্তী জিনিস (জিহবা) এবং দুই পায়ের মধ্যবর্তী জিনিস (যৌনাঙ্গের) নিশ্চয়তা দেবে, আমি তার জন্য বেহেশতের নিশ্চয়তা দেবো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সম্পাদক ও প্রকাশক

No description available.

সম্পাদক ও প্রকাশকঃ মোঃ ওমর ফারুক চৌধুরী

ভারপ্রাপ্ত সম্পাদকঃ ইঞ্জিঃ সোহরাব হোসেন শাহেদ

সহঃ ভারপ্রাপ্ত সম্পাদকঃ রিফাত আহম্মেদ

নির্বাহী সম্পাদকঃ মোল্লা মোহাম্মদ হাসান

বার্তা সম্পাদকঃ মোঃ লস্কর আলী

ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ সগির আহম্মেদ

অফিসঃ৪৮/বি, পশ্চিম যাত্রাবাড়ী,ঢাকা-১২০৪।

ওয়েব সাইট-www.bortomanjonojibon.com

নিউজ মেইলঃ newsbortomanjonojibon@gmail.com

যোগাযোগ- ০২-৭৫৪২৩১২

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs