সোমবার, ১৭ Jun ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন

শিরোনামঃ

বিজ্ঞাপন

অসুস্থ্য সাংবাদিক মামলার ৭৮নম্বর আসামী, মৃত্যুর পরও ৩ নম্বর আসামি শাওন

অসুস্থ্য সাংবাদিক মামলার ৭৮নম্বর আসামী, মৃত্যুর পরও ৩ নম্বর আসামি শাওন

মুন্সীগঞ্জ প্রতিনিধি:

মুন্সীগঞ্জ দৈনিক খবরপত্র পত্রিকার জেলা প্রতিনিধি মো: হুমায়ুন কবির দীর্ঘ ১৫দিন ধরে অসুস্থ। হাতের আঙ্গুল ভেঙ্গে যাওয়ায় ব্যান্ডেজ করা। তিনি ঘটনার দিন সংবাদ সংগ্রহ করতেও মুক্তারপুর ঘটনাস্থলে যেতে পারেননি। কিন্তু পুলিশ এই সাংবাদিককেও আসামী করে দিয়েছে। বিএনপির নেতাকর্মীরা মামলার এজহারের নকল তুলে হুমায়ুন কবিরের নাম দেখতে পেয়ে আশ্চর্য হয়ে হুমায়ুন কবিরকে জানিয়েছেন যে তিনি এই মামলার ৭৮নং আসামী। বিষয়টি সাংবাদিক মহলেও তীব্র সমালোচনার ঝড় উঠছে। মুন্সীগঞ্জ থানা মামলা নং ৩৬ তারিখ: ২২-০৯-২২। এসআই মাইন উদ্দিন বিপি নং ৯০১৭২০২৬১০ বাদী হয়ে এই সাংবাদিকের নামটিও মামলায় জুড়ে দিয়েছেন।

মুন্সীগঞ্জের মুক্তারপুরে বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় গতকাল বৃহস্পতিবার সদর থানায় দুটি মামলা হয়। ৩৬নং মামলার ৭৮নম্বর আসামী করা হয় দৈনিক খবরপত্র পত্রিকার জেলা প্রতিনিধি মো: হুমায়ুন কবিরকে। হুমায়ুন কবির পাঁচঘড়িয়াকান্দির আফাজ উদ্দিনের ছেলে। অপরদিকে ৩৫নং মামলার তিন নম্বর আসামি যুবদলনেতা নিহত শহিদুল ইসলাম শাওন। যিনি সংঘর্ষের মধ্যে গুলিতে আহত হয়ে বুধবার চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মামলাটি করেছেন পঞ্চসার ইউনিয়ন শ্রমিক লীগের সদস্য আব্দুল মালেক। অপর মামলাটির বাদী সদর থানার উপপরিদর্শক মোহাম্মদ মাঈনউদ্দিন।

গতকাল বৃহস্পতিবার শ্রমিক লীগের মামলায় মৃত শাওন ছাড়াও ৫২ জনের নাম উল্লেখ করা হয়। এ ছাড়া আরও ১৫০ থেকে ২০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) আবুল বাসার বলেন, ‘মামলায় দুজন আসামি আটক আছে। এর চেয়ে বেশি এই মুহূর্তে বলা সম্ভব নয়। তবে, মামলাটির নিরপেক্ষ তদন্ত করা হবে।’

নিহত শাওনকে কেন মামলার আসামি করা হয়েছে জানতে চাইলে এসআই আবুল বাসার কোনো মন্তব্য করতে রাজি হননি।

শুক্রবার বিকেলে মুঠোফোনে শ্রমিক লীগ সদস্য আব্দুল মালেক সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘আমাদের মুক্তারপুরের অফিস ভাঙচুর করায় ও আমার পোলাপান মারধর করায় তাদের বিরুদ্ধে মামলা করেছি।’

উল্লেখ্য, মুন্সীগঞ্জের মুক্তারপুর পুরনো ফেরিঘাট এলাকায় পুলিশ ও বিএনপির সংঘর্ষের ঘটনায় যুবদলনেতা শাওন গতকাল রাত পৌনে ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

শাওন মুন্সীগঞ্জ সদর উপজেলার মিরকাদিম পৌরসভার মুরমা এলাকার সোয়াব আলীর ছেলে। পেশায় ইজিবাইকচালক শাওনের আট মাস বয়সী এক ছেলে সন্তান রয়েছে।

শ্রীনগর উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ জাকির লস্কর বলেন, একজন পুলিশ কি ভাবে বাদি হয়ে সাংবাদিকের নামে মিথ্যা মামলা দেয়। হুমায়ুন আজ থেকে ১৫দিন ধরে অসুস্থ্য। তিনি হাত দিয়ে কোন কাজ করতে পারে না। সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা হওয়া নিন্দা ও প্রতিবাদ জানাই।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সম্পাদক ও প্রকাশক

No description available.

সম্পাদক ও প্রকাশকঃ মোঃ ওমর ফারুক চৌধুরী

ভারপ্রাপ্ত সম্পাদকঃ ইঞ্জিঃ সোহরাব হোসেন শাহেদ

সহঃ ভারপ্রাপ্ত সম্পাদকঃ রিফাত আহম্মেদ

নির্বাহী সম্পাদকঃ মোল্লা মোহাম্মদ হাসান

বার্তা সম্পাদকঃ মোঃ লস্কর আলী

ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ সগির আহম্মেদ

অফিসঃ৪৮/বি, পশ্চিম যাত্রাবাড়ী,ঢাকা-১২০৪।

ওয়েব সাইট-www.bortomanjonojibon.com

নিউজ মেইলঃ newsbortomanjonojibon@gmail.com

যোগাযোগ- ০২-৭৫৪২৩১২

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs