সোমবার, ১৭ Jun ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন

শিরোনামঃ

বিজ্ঞাপন

মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করায় ওসির নামে মিথ্যা অপপ্রচার

মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করায় ওসির নামে মিথ্যা অপপ্রচার

 

স্থানীয় প্রতিনিধিঃ সোহরাব হোসেন
 কারো দ্বারা যদি কারো স্বার্থ থাকে তখন সে তাকে আপন ভাই বানিয়ে ফেলে। আর যখন তার দ্বারা স্বার্থে ব্যাঘাট ঘটে তখন পাল্টে যায় দৃশ্যপট। তখন তার চেয়ে খারাপ আর কেউ যেন নেই। শুরু হয় তার নামে নানা রকম অপপ্রচার। তেমনি ভাবে রাজধানীর বনানী থানার সাবেক ওসি বর্তমানে বিমান বন্দর থানার (ওসি) বি এম ফরমান আলীর বিরুদ্ধে এক মাদক ব্যবসায়ী অপপ্রচার করছে।
রাজধানীর মহাখালী, বনানী ও কড়াইল বস্তি এলাকায় অপরাধ বিচিএার সাংবাদিক পরিচয়ে খুব কৌশলে ইয়াবা ব্যবসা করে আসছিল হাবিব সরকার স্বাধীন। বস্তির ব্যবসায়ীদের নামে মিথ্যা রিপোর্ট করার নামে চাঁদাবাজির অভিযোগও আছে তার বিরুদ্ধে।
গত ২৫ সেপ্টেম্বর ২০১৯ বনানীর-১৫নং রোডে অপরাধ বিচিএার স্টিকারযুক্ত মোটরসাইকেলের গতিরোধ করে হাবিব সরকার স্বাধীনকে ১৮৩ পিচ ইয়াবাসহ গ্রেপ্তার করেন বনানী থানার এসআই সুজন সাহা ও এএসআই ইমরান। মামলা দিয়ে স্বাধীনকে পাঠানো হয় জেলখানায়। মামলা নং-৪১। ওই মামলায় এরইমধ্যে চার্জশিটও দেওয়া হয়েছে।

স্থানীয়দের অভিযোগ, হাবিব সরকার স্বাধীন একজন চিহ্নিত মাদক কারবারি। তার সঙ্গে ডিএনসিসি ২০ নম্বর ওয়ার্ড যুবদলের নেতা আলামিনের ভাই ট্যারা খোকনের সঙ্গে দোস্তি রয়েছে। এ ছাড়া মসজিদ পাড়ার সায়েদুল, আকাশ, সজীব, পিংকু, মামুন, শাকিল, ময়না, কড়াইলের তাসলি, জামান এদের সঙ্গে মাদক কারবার সূত্রে স্বাধীনের সম্পর্ক রয়েছে।

গুলশান-বনানী-তেঁজগাও এ সব এলাকায় মাদকের কারবার করেন ট্যারা খোকন। অনেক সময় প্রেস স্টিকার লেখা স্বাধীনের মোটরসাইকেল এই ট্যারা খোকন ইয়াবা বহনের কাজে ব্যবহার করেন বলে অভিযোগ রয়েছে।

এ ছাড়া নারীঘটিত কেলেঙ্কোরি রয়েছে স্বাধীনের বিরুদ্ধে। ভুক্তভোগী নারী জানান, “আমি কড়াইলে থাকি। মহাখালী ওয়্যারলেস গেট মোড় স্বাধীন আমাকে ডেকে কুপ্রস্তাব দেয়। সে আমাকে খারাপ কাজ করার প্রস্তাব দেয়। পাশাপাশি মাসে আমার কাছে দুই হাজার টাকা চাঁদা দাবি করে।”

মাদক মামলায় জেল থেকে জামিনে বের হওয়ার পর থেকেই অপরাধ বিচিএায় ভিন্ন ভিন্ন প্রতিবেদন প্রকাশের মাধ্যমে তখনকার (ওসি) বি এম ফরমান আলীসহ এসআই সুজন সাহা ও এসআই ইমরানের নামে অপপ্রচার শুরু করেছেন হাবিব সরকার স্বাধীন। এই মামলার তদন্ত কর্মকর্তা বনানী থানার এসআই আবু তাহের ভূঁইয়া স্বাধীনের বিরুদ্ধে মাদক ব্যবসার সত্যতা পেয়েছেন বলে তার তদন্ত রিপোর্ট জমা দেন। তাই তাহের ভূঁইয়ার নামেও অপপ্রচার করছেন স্বাধীন।
এবার একটু পিছনে ফিরে দেখা যাক। গত ১১ মে ২০১৮, ‘মাদক চাঁদাবাজ সন্ত্রাসীদের দমনে এগিয়ে বি এম ফরমান আলী, ওসি বনানী থানা’ শিরোনামে অপরাধ বিচিএায় হাবিব সরকার স্বাধীনের লেখা একটি প্রতিবেদন প্রকাশ হয়। প্রতিবেদনটিতে ওসি সাহেবকে তেল মারার কোন কমতি ছিলনা। ফরমান আলীর অনেক সুনাম তুলে ধরেছেন প্রতিবেদনে। করেছেন নানান প্রশংসাও।
একইভাবে তেল মেরে গত ৬ অক্টোবর ২০১৮, ‘সন্ত্রাস,জঙ্গি ও মাদকব্যবসায়ীদের সাথে কোন আপোষ নেই বনানী থানার (ওসি) বি এম ফরমান আলী’ শিরোনামে হাবিব সরকার স্বাধীনের লেখা আরেকটি প্রতিবেদন প্রকাশ হয় অপরাধ বিচিএায়। এতেও ওসির অনেক গুনগান গেয়েছেন তিনি। এতে বুঝতে বাকি নেই যে তিনি (ওসি) বি এম ফরমান আলীর নজরে আসার জন্য প্রতিবেদনগুলি লিখেছিলেন। ইয়াবাসহ গ্রেপ্তার করার কারনে এই একই ওসি স্বাধীনের চোখে খারাপ হয়ে গেল।
এছাড়া নিজেকে সাংবাদিক দাবি করা এই হাবিব সরকার স্বাধীন একজন কপি পেস্ট সাংবাদিক। বিভিন্ন পত্রিকায় প্রকাশিত পুরোনো প্রতিবেদন হুবুহু কপি করে নিজের নামে চালিয়ে দেন। নিজস্ব কিছু লেখার যোগ্যতা তার নেই। অন্যের লেখায় নাম, ক্ষন, স্থান পাল্টে দিয়ে অতি চালাকির সাথে লেখা তৈরি করে ফেলেন। এই যেমন একজন প্রতিবেদক মতিঝিল থানার ওসিকে নিয়ে একটি প্রতিবেদন লিখলেন, স্বাধীন সেই লেখায় মতিঝিল থানার ওসির বদলে বনানী থানার ওসির নাম, গ্রাম, শিক্ষার বিস্তারিত ইত্যাদি শুধু পরিবর্তন করে নিজের নামে চালিয়ে দিবে এভাবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সম্পাদক ও প্রকাশক

No description available.

সম্পাদক ও প্রকাশকঃ মোঃ ওমর ফারুক চৌধুরী

ভারপ্রাপ্ত সম্পাদকঃ ইঞ্জিঃ সোহরাব হোসেন শাহেদ

সহঃ ভারপ্রাপ্ত সম্পাদকঃ রিফাত আহম্মেদ

নির্বাহী সম্পাদকঃ মোল্লা মোহাম্মদ হাসান

বার্তা সম্পাদকঃ মোঃ লস্কর আলী

ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ সগির আহম্মেদ

অফিসঃ৪৮/বি, পশ্চিম যাত্রাবাড়ী,ঢাকা-১২০৪।

ওয়েব সাইট-www.bortomanjonojibon.com

নিউজ মেইলঃ newsbortomanjonojibon@gmail.com

যোগাযোগ- ০২-৭৫৪২৩১২

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs