শুক্রবার, ১৪ Jun ২০২৪, ০৭:০৯ অপরাহ্ন

শিরোনামঃ

বিজ্ঞাপন

ওয়ারী বিভাগের পুলিশ প্রশাসনের আদর্শবান ও উজ্জ্বল নক্ষত্রের আরেক নাম-ওসি মোঃ মাজেহারুল ইসলাম

ওয়ারী বিভাগের পুলিশ প্রশাসনের আদর্শবান ও উজ্জ্বল নক্ষত্রের আরেক নাম-ওসি মোঃ মাজেহারুল ইসলাম

 

ক্রাইম রিপোর্টারঃ মোঃ সাইফুল ইসলাম যুবরাজ

 

বাংলাদাএশের রাজধানী শহর ঢাকা।আর এই রাজধানীর দক্ষিন অঞ্চলের সবচেয়ে ব্যস্ততম স্থানের নাম হচ্ছে যাত্রাবাড়ী।যেখানে এক সময় মানুষ তার স্বাভাবিক জীবন যাত্রার মান খুভ ক্ষীন ভাবতো,অথচ আজ সেই যাত্রাবাড়ীর মানুষ তাদের অস্তিত্ব নিয়ে গর্ভবোধ করে।যেখানে সকল কিছুর পরিবর্তন হতে হতে এক মডেল এলাকা হিসেবে সকলের কাছেই সু-পরিচিত হয়ে উঠেছে।

উক্ত যাত্রাবাড়ীর  এই  ঐতিহ্যকে বিলীন করে দিয়েছিলো মাদক বিস্তারে।ঢাকার এই যাত্রাবাড়ীর মাদকের বিস্তার এতো মাত্রায় বেড়ে গিয়েছিলো যে উক্ত এলাকার অধিকাংশ যুবক এই মাদকের সাথে ওতপ্রোত ভাবে জড়িয়ে নিয়েছিলো নিজেদের।যার কারনে প্রতিটি পরিবারের সকল সদস্যরা ছিলো ভারাক্রান্ত ও দুশ্চিন্তাগ্রস্ত।পাশাপাশি প্রতিদিন এই মাদকের যোগান ব্যবস্থা করতে বিভিন্ন ধরনের অপরাধের সাথে জড়িয়ে পরতে হতো,যেমন-চাদাবাজি,ডাকাতি,ছিন্তাই সহ আরো অনেক বড় ধরনের মতো অপরাধ।

তাছাড়া উল্লেখিত এলাকায় অনেক ধরনের বড় বড় অপরাধ ও সংঘটিত হতো,যার ব্যাখ্যা দিতে গেলে কলমের কালি শেষ হয়ে যাবে,তবু লেখা শেষ হবে না।

আর এই সকল অপরাধের বিষয়ে এক দুর্দান্ত ও দৃষ্টান্ত মুলক ব্যবস্থা হাতে নিয়েছিলেন প্রথমত সেকেন্ড অফিসার হয়ে আসা মোঃ মাজেহারুল ইসলাম,এবং বর্তমানে যাত্রাবাড়ী থানার ওসি মোঃ মাজেহারুল ইসলাম  সকলের কাছে সম্মানিত ও শ্রদ্ধার মানুষ তথা এক কথায় যুব সমাজের আইকন।

বাংলাদেশ পুলিশ এ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটিতে উচ্চ পদ অধিকারী এই ওসি মোঃ মাজেহারুল ইসলাম তার জীবনের সবটুকু সময় এই দেশের জন্য,সমাজের জন্য,বিশেষ করে কোনো যুব সমাজ যাতে মাদক সেবন সহ আরো অন্যান্য কোনো অপরাধের সাথে জরিয়ে না পড়ে,এমনকি তাদের অপরাধের করনে বা দেখাদেখি অন্য আর কোনো অপরাধীর জন্ম না হয়,তার পিছনে ব্যয় করেছেন।

এমনকি তার উদ্যোগে উক্ত যাত্রাবাড়ী থানাধীন সকল এলাকা,পাড়া-মহল্লায় যে সকল যুবক বা বয়োবৃদ্ধ নারী পুরুষ মাদক সেবন ও ব্যবসায়ীদের দ্বারা সংঘটিত সকল অপরাধ মুলক কাজ হতে ফিরে এসে ভালোর দিকে অগ্রসর হওয়ার জন্য উৎসাহ প্রদান।পাশাপাশি যদি কোনো ব্যক্তি যদি উক্ত অপরাধের পথ হতে ফিরে আসার জন্য সহযোগিতা চাইতেন,সেটার ব্যবস্থা ও মোঃমাজেহারুল ইসলাম তার নিজ দায়িত্বে সকল ধরনের সহযোগিতা করতেন।পাশাপাশি মাদক সেবন বা ব্যবসায়ীদের মধ্যে যারা এই সকল অপরাধের সাথে জড়িত থাকতো তারা ভালো পথে অগ্রসর হওয়ার বিনিময়ে বিভিন্ন ধরনের উপহার সামগ্রী ও উপহার দিতেন।

তার এই অক্লান্ত পরিশ্রমের ও মানুষদের আলোর পথে ফিরিয়ে নিয়া আসার মতো এই উজ্জ্বল চিন্তা ধারা বাস্তবে রূপ নেয়ার ফলে আজ উক্ত থানাধীন অধিকাংশ এলাকার যুব সমাজ থেকে শুরু করে তরুণ,বৃদ্ধা সহ আপামর জনতা একটি সুন্দর এবং স্বাভাবিক জীবন যাপনে চলাফেরা করার লক্ষ্যে বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করে যাচ্ছেন।

অনেক ক্ষেত্রে অনেক সময় অধিকাংশ মানুষ অনেক গর্ভের সাথে দাবী করে বলেন যে,যাত্রাবাড়ী থানার ওসি মোঃ মাজেহারুল ইসলাম শুধু মাদারীপুরের কৃতি সন্তান নয়,তিনি আমাদের অভিবাবক,এমনকি তিনি সারা বাংলার যুব সমাজের উৎসাহ,উম্মাদনা।

তাছাড়া উল্লেখিত থানার চারিদিকে পূর্বে যত ধরনের অপরাধ ছিলো,তার অধিকাংশের অবসান ঘটিয়ে আজ সকল স্থায়ী বা অস্থায়ী জনতার মুখে মুখে সম্মানের উচু স্থান দখলকারী এই ব্যাক্তির জন্য সমাজের সকল পরিবারের পক্ষ হতে তার সকল কাজে আল্লাহ যেনো রহমত,বরকত দিয়ে পরিপূর্ণ করে দেন এই দোয়া করে যান।

এমনকি যার (ওসি মোঃ মাজেহারুল ইসলাম) চিন্তা ধারাই থাকে সমাজকে কলুষিত থেকে পরিবর্তন করে ভালো একটি সমাজকে উপহার দেয়া।তাছাড়া তার এই রাত দিন নিরলস পরিশ্রমকে আরো একবার সম্মানের সর্বোউচ্চ সম্মানের স্থানে রেখে শ্রদ্ধা জানিয়ে সমাজের আপামর সকল জনতা তাদের প্রানপ্রিয় মানুষটি  ওসি মোঃ মাজেহারুল ইসলাম এর জন্য দীর্ঘায়ু কামনা তথা “বেঁচে থাকুক যুগের পর যুগ” বলে সকলের মতামত শেষ করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সম্পাদক ও প্রকাশক

No description available.

সম্পাদক ও প্রকাশকঃ মোঃ ওমর ফারুক চৌধুরী

ভারপ্রাপ্ত সম্পাদকঃ ইঞ্জিঃ সোহরাব হোসেন শাহেদ

সহঃ ভারপ্রাপ্ত সম্পাদকঃ রিফাত আহম্মেদ

নির্বাহী সম্পাদকঃ মোল্লা মোহাম্মদ হাসান

বার্তা সম্পাদকঃ মোঃ লস্কর আলী

ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ সগির আহম্মেদ

অফিসঃ৪৮/বি, পশ্চিম যাত্রাবাড়ী,ঢাকা-১২০৪।

ওয়েব সাইট-www.bortomanjonojibon.com

নিউজ মেইলঃ newsbortomanjonojibon@gmail.com

যোগাযোগ- ০২-৭৫৪২৩১২

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs