রবিবার, ১৬ Jun ২০২৪, ১২:০২ অপরাহ্ন

শিরোনামঃ

বিজ্ঞাপন

জন্ম নিবন্দন কার্ডের তথ্য সেবা প্রদানে নির্বাচন কমিশন অফিসে কর্মকর্তাদের ব্যর্থতা- নাঃগঃ

জন্ম নিবন্দন কার্ডের তথ্য সেবা প্রদানে নির্বাচন কমিশন অফিসে কর্মকর্তাদের ব্যর্থতা- নাঃগঃ

 

 

উপসম্পাদকীয়ঃ

 

 

বাংলাদেশের সকল জনগনের কষ্ট লাঘবে বর্তমান সরকারের সফলতা সত্যি অতুলনীয়।দেশের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে বর্তমান সরকারের সকল সম্পন্ন হওয়ার পথে।তবে যার অধিকাংশই উন্নয়ন সমপন্ন করতে সফল হয়েছেন বাংলাদেশ গনপ্রজাতন্ত্রী সরকারের প্রধান,বাঙ্গালী জাতির অভিবাবক মরহুম বঙ্গবন্ধ শেখ মুজিবরের সু-যোগ্য মানসকন্যা মমতাময়ী জননেত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সম্মানিত সভাপতি এবং বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যে দেশে এক সময় মানুষদের সনাক্ত করনের ব্যবস্থা ছিলো খুবই কষ্ট সাধ্যের বিষয়।যেমন প্রথমত ব্যবসায়ীক ট্রেড লাইসেন্স,দ্বীতিয়ত জমিজমার কাগজ এমনকি এলাকার পরিচিতি।তবে সেটা পরিবর্তিত হয়ে কমিশনার প্রত্যায়ন পত্র।আর এই সকল পদ্ধতিকে পেছনে ফেলে সর্বশেষ ডিজিটাল রুপে রুপান্তরিত হয়েছে জন্ম নিবন্ধন কার্ড।

আর আজ এই সকল অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমকে ব্যবহার করে মানুষ বিশ্বের কাছে খুভ সু-পরিচিতি লাভ করতে সক্ষম হয়েছে।

দেশের বিভিন্ন নির্বাচন কমিশন অফিসে আজ দেশে বসবাসরত যে কোনো তথ্য জানতে গেলে সাথে সাথে তার প্রতিফল পেয়ে থাকেন।যদিও টেকনিক্যাল সমস্যা থাকলেও খুভ দ্রুত সেবা গ্রহনকারী তার চাহিদা ভোগ করে আসছেন।

তবে এই তথ্য প্রদান বিষয়ক ব্যপারে নারায়ঙ্গঞ্জ নির্বাচন কমিশন অফিস একটু পেছনে।

সেখানে নারায়নগঞ্জ বাসী প্রতেয় সমস্যার সমাধান সাথে সাথে পান না।আর এই সুবিধা কেনো সেবা গ্রহন কারীরা পান না বা উল্লেখিত অফিসের কর্মকর্তারা কেনো দিতে অসক্ষমতা প্রকাশ করেন সে বিষয়ে উল্লেখিত অফিসের রাজস্ব বিভাগের কিছু কর্মকর্তাদের সাথে কথা বলে একটাই সমস্যার কথা জানা যায় যে, সেটা হচ্ছে এ্যাডমিন ও পাসওয়ার্ড।

উল্লেখিত অফিসারদের একটাই দাবী যে,গ্রাহক যখন উক্ত অফিস কতৃক সেবা নেয়ার জন্য উপস্থিত হন,তখন তাৎক্ষনিক গ্রাহকের সেবা তারা প্রদান করতে ব্যর্থ হন।তবে এরকম সমস্যার সমাধান জানতে চাইলে তারা একে একে সকলে বলে উঠেন যে,তাদেরকে যদি প্রধান নির্বাচন কমিশন অফিস হতে উল্লেখিত সমস্যাটির সমাধানে এগিয়ে আসেন তাহলে হয়তো স্বাভাবিক ভাবে খুভ দ্রুত তথ্য সেবা প্রদানে তারা সচেষ্ট হতে পারবেন বলে জানা যায়।

উল্লেখিত স্থানে অনেক গ্রাহক তাদের সেবা গ্রহনে দ্রুত ব্যবস্থা গ্রহনের বিষয়টি বিবেচনার সহিত বাস্তবে এই ধরনের সকল সরকার কতৃক প্রদেয় সুযোগ-সুবিধা গ্রহনে এগিয়ে আসার জন্য বিশেষ ভাবে অনুরোধ জ্ঞাপন করে মন্তব্য প্রকাশ করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সম্পাদক ও প্রকাশক

No description available.

সম্পাদক ও প্রকাশকঃ মোঃ ওমর ফারুক চৌধুরী

ভারপ্রাপ্ত সম্পাদকঃ ইঞ্জিঃ সোহরাব হোসেন শাহেদ

সহঃ ভারপ্রাপ্ত সম্পাদকঃ রিফাত আহম্মেদ

নির্বাহী সম্পাদকঃ মোল্লা মোহাম্মদ হাসান

বার্তা সম্পাদকঃ মোঃ লস্কর আলী

ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ সগির আহম্মেদ

অফিসঃ৪৮/বি, পশ্চিম যাত্রাবাড়ী,ঢাকা-১২০৪।

ওয়েব সাইট-www.bortomanjonojibon.com

নিউজ মেইলঃ newsbortomanjonojibon@gmail.com

যোগাযোগ- ০২-৭৫৪২৩১২

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs