শনিবার, ১৫ Jun ২০২৪, ০৩:০০ অপরাহ্ন

শিরোনামঃ

বিজ্ঞাপন

একটা চাঁদ ছাড়া রাত আধার কালো-মায়ের মমতা ছাড়া কে থাকে ভালো-তেমনি এক দরদ ভরা আকুতি

একটা চাঁদ ছাড়া রাত আধার কালো-মায়ের মমতা ছাড়া কে থাকে ভালো-তেমনি এক দরদ ভরা আকুতি

 

 

সম্পাদকীয়ঃ

 

 

মা-কে ছাড়া একবছর যেন হাজার বছরের সমান। “মা” মানে বেচেঁ থাকার দ্বিতীয় অক্সিজেন। আর এই অক্সিজেন ছাড়া ১২ টা মাস পার করলাম, বেচে আছি কিনা জানি না তবে নিঃশ্বাস নিচ্ছি। মা,পৃথিবীর শ্রেষ্ঠতম শব্দ। এর চেয়ে সহজ গভীর কোনো অনুভূতি হয় না।

আর সেই অনুভূতিহীন ৩৬৫ দিন পার হলো, একটি পরিবার তখনি সম্পূর্ণ হয় যখন তার কেন্দ্রে সবাইকে আগলে রাখার মতো একজন মা থাকে। আজ থেকে ৩৬৪ দিন আগেও তুমি ছিলা, শুক্রবার পবিত্র জুমার দিন তুমি অজু করে আসছো মহান আল্লাহর দরবারে সিজদাহ্ করার জন্য, সিজদাহ্ করেছো -মা’ ঠিকই কিন্তু ফিরে তো উঠো নি, কি না রেখে গেছো তুমি? সব রেখে গেছো

মাশাল্লাহ আমরা ৬ ভাই ১ বোন, কি নেই পরিবারে? সব আছে একত্রিত পরিবার, কিন্তু জানো- মা তুমি নেই মানে কিছুই নেই, বাড়িতে গেলে পুরো বাড়িটাই ফাঁকা ফাঁকা লাগে ঘরে গেলে -মা অন্ধকার ছাড়া কিছুই দেখি না নিঃশ্বাস নিতে কষ্ট হয় -মা, কবরের পাশে গেলে দেহটা থমকে যায়। -মা-কতটা ভালোবাসি জানি না, তবে বাড়ি ফিরে সবার আগে তোমাকেই খুঁজি মা। এখনো পরে আছে তোমার জায়নামাজ, মেডিসিন বক্স, তোমার পানের বক্স সহো সকল আসবাবপত্র, তসবিহ টা ঝুলে আছে আগের মতই, নেই শুধু এই অভাগার প্রিয় “মা” যার মা আছে সে কখনই গরীব নয়। – যার মা নেই তার মত হতভাগা আর কেউ নাই।

পৃথিবীতে মা হলো কর্মবিরতি ছাড়া, মজুরি ছাড়া, দাবি ছাড়া, শর্ত ও স্বার্থ ছাড়া, এক নিঃস্বার্থ শ্রমিক… একমাত্র মায়ের ভালোবাসা ছাড়া।এই পৃথিবীতে ফ্রী তে কিছু পাওয়া যায় না। কোনো পড়াশোনা বা ডিগ্রি না থাকলেও প্রতিটা মা, সন্তানের জন্য এক একজন MBBS ডাক্তার, একজন সেরা শিক্ষক। “মা” হলো এই মিথ্যে দুনিয়ার, একমাত্র সত্যিকারের বন্ধু… সেই বন্ধু কে ছাড়া বেচে থাকা যেন যুদ্ধের ময়দানে বসবাস করা…! ★ভালো থাকুক দুনিয়ার সকল “মা” জান্নাতের সর্বোচ্চ স্থানে থাকুক আমার -মা- সহো সকল—- মা —আমিন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সম্পাদক ও প্রকাশক

No description available.

সম্পাদক ও প্রকাশকঃ মোঃ ওমর ফারুক চৌধুরী

ভারপ্রাপ্ত সম্পাদকঃ ইঞ্জিঃ সোহরাব হোসেন শাহেদ

সহঃ ভারপ্রাপ্ত সম্পাদকঃ রিফাত আহম্মেদ

নির্বাহী সম্পাদকঃ মোল্লা মোহাম্মদ হাসান

বার্তা সম্পাদকঃ মোঃ লস্কর আলী

ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ সগির আহম্মেদ

অফিসঃ৪৮/বি, পশ্চিম যাত্রাবাড়ী,ঢাকা-১২০৪।

ওয়েব সাইট-www.bortomanjonojibon.com

নিউজ মেইলঃ newsbortomanjonojibon@gmail.com

যোগাযোগ- ০২-৭৫৪২৩১২

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs