রবিবার, ১৬ Jun ২০২৪, ০২:২৬ অপরাহ্ন

শিরোনামঃ

বিজ্ঞাপন

স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে আমাদের অঙ্গীকার বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ

স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে আমাদের অঙ্গীকার বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ

 

 

 শ্রীনগর(মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ

 

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার ৭নং ইউনিয়নের গন মানুষের নেতা বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের কেন্দ্রিয় কমিটির সিনিয়র সহ-সভাপতি চেয়ারম্যান প্রার্থী বীরমুক্তিযোদ্ধা মোঃ হারুন অর রশিদ খান। তিনি ইউনিয়ন বাসীর উদ্দেশ্যে তার প্রত্যয় ব্যক্ত করতে গিয়ে বলেন,বাঙ্গালী জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালের ২৬শে মার্চ স্বাধীনতার ঘোষনা দেন।

তখন তার আহবানে সাড়া দিয়ে এদেশের আপামর জনগন মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জন করে বহু কাক্ষিত স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। তার অসামান্য অবদানের জন্য আজ এদেশের মানুষের কাছে বাংলাদেশ ও বঙ্গবন্ধু এক অভিন্ন মানুষে পরিনত হয়েছে। সামগ্রিক বিচারে বঙ্গবন্ধু একজন শুধু ব্যাক্তি নন তিনি একজন অন্যন্ন একটি অধ্যায় অনবদ্য ইতিহাস। তিনি নিজ গুনে ও কর্মে সমাজ, দেশ ও সমকালীন বিশ্বে চির স্বরণী হয়ে আছেন।

তিনি কেবল বাঙ্গালী নন, তিনি বিশ্বের মানচিত্রে নিপীরিত-শোষিত মানুষের স্বাধীনতার প্রতিক, মুক্তির দুত। স্বাধীনতার মহানপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়নের জন্য আমাদের নতুন প্রজন্মকে সোনার মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

শৈশব থেকেই তাদের মধ্যে সৎ গুনাবলীর উন্মেষ ঘটাতে হবে। জ্ঞান-গরিমা,শিক্ষা-দিক্ষা, সততা দেশপ্রেম ও নিষ্ঠাবোধ জাগ্রত করার মাধ্যমে তাদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। যাতে তারা নিজেদের গড়ার পাশাপাশি দেশ ও মানুষকে ভালবাসতে শেখে।

সেই লক্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ ও রূপকল্প ২০৪১ বাস্তবায়নে ” বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা লীগ” অর্থ্যাৎ মুক্তিবাহিনী ৭১সালের বঙ্গবন্ধুর ডাকে যেমন সাড়া দিয়ে জীবন বাজি রেখে যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলেন, আজকের এই দিনে মুক্তিযোদ্ধাদের দাবিটাও দৃঢ়।

তাই জননেত্রীর ভিশন ও রূপকল্পে আমাদের অর্থ্যাৎ মুক্তিযুদ্ধে শহীদ পরিবারের সদস্য ” সামাজিক রাজনৈতিক অবক্ষয়ের কারন শিকার অবহেলিত যুব সমাজকে আত নির্ভরশীল করার প্রকল্প। উক্ত ভিশন রূপকল্পের আওতাভুক্ত করাই হবে ২৬শে মার্চের অঙ্গীকার।

 

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সম্পাদক ও প্রকাশক

No description available.

সম্পাদক ও প্রকাশকঃ মোঃ ওমর ফারুক চৌধুরী

ভারপ্রাপ্ত সম্পাদকঃ ইঞ্জিঃ সোহরাব হোসেন শাহেদ

সহঃ ভারপ্রাপ্ত সম্পাদকঃ রিফাত আহম্মেদ

নির্বাহী সম্পাদকঃ মোল্লা মোহাম্মদ হাসান

বার্তা সম্পাদকঃ মোঃ লস্কর আলী

ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ সগির আহম্মেদ

অফিসঃ৪৮/বি, পশ্চিম যাত্রাবাড়ী,ঢাকা-১২০৪।

ওয়েব সাইট-www.bortomanjonojibon.com

নিউজ মেইলঃ newsbortomanjonojibon@gmail.com

যোগাযোগ- ০২-৭৫৪২৩১২

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs