শনিবার, ১৫ Jun ২০২৪, ০১:১০ অপরাহ্ন

শিরোনামঃ

বিজ্ঞাপন

প্রতিক পেলো যারা শ্রীনগরে বিদ্রোহীরা নৌকার চ্যলেঞ্জ হিসেবে

প্রতিক পেলো যারা শ্রীনগরে বিদ্রোহীরা নৌকার চ্যলেঞ্জ হিসেবে

 

 

মোহাম্মদ জাকির লস্কর:

 

আগামী ১১ ই নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে মুন্সীগঞ্জের শ্রীনগরের ১৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। এ নির্বাচনে প্রার্থীদের ভোটের মাঠে বইছে গণজোয়ার। নির্বাচনের শেষ মুহূর্তে এই উপজেলায় ভোটের মাঠে চ্যলেঞ্জ এখন স্বতন্ত্র প্রার্থীরা।

সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন হলে অনেক স্বতন্ত্র প্রার্থীর জয়ের মুখ দেখার সম্ভাবনা রয়েছে। কিন্তু নির্বাচনের দিন ওই প্রার্থীদের গণজোয়ার হয়ে যাওয়ার আশঙ্কা করছেন ভোটাররা।

নির্বাচনকে ঘিরে উপজেলা সবর্ত্রই বিরাজ করছে উদ্বেগ-উৎকণ্ঠা। প্রশাসনিক সুবিধা, বাধাহীন গণসংযোগসহ নানাভাবে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন ক্ষমতাসীন দলের প্রার্থীরা। শ্রীনগর উপজেলায় দলীয় সিদ্ধান্ত অমান্য করে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় জেলা আওয়ামী লীগ ভোটারদের মতে, ঝুঁকিপূর্ণ ইউনিয়নের মধ্যে রয়েছে তন্তর, কুকুটিয়া, হাঁসাড়া, বাঘড়া। শ্রীনগর উপজেলায় আওয়ামী লীগ, বিএনপি থেকে, বিকল্পধারা ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী রয়েছে।

এ উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রার্থীরা হলেন- বাড়ৈখালী: মোঃ ফারুক হোসেন (নৌকা), শেখ মোঃ হাফিজুর রহমান (আনারস), মোঃ কাঞ্চন (বাবু) স্বতন্ত্র (ঘোড়া)। এ ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী মোঃ ফারুক হোসেন নৌকা প্রতীকের বিএনপি’র থেকে আশা স্বতন্ত্র প্রার্থী শেখ মোঃ হাফিজুর রহমানের মধ্যে দ্বিমুখী লড়াই হবে।

হাঁসাড়া: আহসান হাবিব (নৌকা), আব্বাস মাঝি (হাতপাখা), শহিদুল ইসলাম প্রতি (মোটরসাইকেল) ও সোলাইমান খান (আনারস)। এ ইউনিয়নের নৌকা প্রতীকের আহসান হাবিব, ও স্বতন্ত্র প্রার্থী সোলাইমান খানের সঙ্গে দ্বিমুখী লড়াই হবে। বীরতারা: আজিম হোসেন খান (নৌকা), শেখ ইসলাম (মটরসাইকেল), মো. জাহিদ খান (হাতপাখা), গাজী সহিদুল্লাহ কামাল ঝিলু (আনারস)। এ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আজিম খান ও স্বতন্ত্র প্রতীকের গাজি সহিদুল্লাহ কামার ঝিলু, শেখ ইসলামের সঙ্গে ত্রিমুখী লড়াই হবে। ষোলঘর: মো. আজিজুল ইসলাম (নৌকা), কাজী সুমন (হুমায়ন) (আনারস) এ্যাড. মোঃ মোয়াজ্জেম হোসেন সেন্টু(চশমা), বিএনপি থেকে কাজী শামীম ইমাম সাচ্চু(টেলিফোন), মোঃ মহিউদ্দিন (হাতপাখা),। এ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান নৌকা প্রতীকের আজিজুল ইসলাম রয়েছেন সুবিধাজনক অবস্থানে। শ্রীনগর: মোখলেছুর রহমান (নৌকা), মো. তাজুল ইসলাম (আনারস), সিরাজুল ইসলাম (হাত পাখা)। এ ইউনিয়নে নৌকা প্রতীকের মোখলেছুর রহমান ও বিএনপি থেকে স্বতন্ত্র প্রার্থী তাজুল ইসলাম মধ্যে দ্বিমুখী লড়াই হবে। শ্যামসিদ্ধি: শফিকুল ইসলাম মামুন (নৌকা), মো. রতন মিয়া (মটরসাইকেল), মোঃ নুর-এ-আলম ছিদ্দিকী (হাত পাখা), স্বতন্ত্র প্রার্থী মোঃ নাজির হোসেন(আনারস)। এ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান স্বতন্ত্র রতন মিয়া ও নৌকা প্রতীকের মামুনের সঙ্গে ত্রিমুখী লড়াই হবে। বাঘড়া: মো. নুরুল ইসলাম (নৌকা), আবু আল নাসের(টেলিফোন), মোহাম্মদ আলী (অটোরিক্সা), আল হারুন অর রশিদ(মটর সাইকেল), সফিকুল ইসলাম (আনারস)। এ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো. নুরুল ইসলাম (নৌকা) ও টেলিফোন প্রতীকের আবু আল নাসের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা হবে। ভাগ্যকূল : কাজী মনোয়ার হোসেন (নৌকা), মৌলভী মোহাম্মদ ফজলুল করিম (হাত পাখা), শহিদুল ইসলাম (একুল খান) (আনারস)। এ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান নৌকা প্রতীকের মনোয়ার হোসেন ও বিদ্রোহী প্রার্থীর একুল খানের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। রাঢ়ীখাল: আব্দুল বারেক খান বারী (নৌকা), বিএনপি থেকে স্বতন্ত্র সোলায়মান খান (চশমা),মোঃ হারুন অর রশিদ (আনারস) । এখানে নৌকা ও বিএনপি থেকে স্বতন্ত্র প্রার্থীর মধ্যে লড়াই হবে। কোলাপাড়া: হাজী নেছার উল্লাহ সুজন (নৌকা), নৌকার বিদ্রোহী রফিকুল ইসলাম বাবু (আনারস), মোস্তাফিজুর রহমান জনেট (ঘোড়া), মো: হাবিবুর রহমান (হাতপাখা)। এখানে নৌকা ও বিদ্রোহী রফিকুল ইসলাম বাবু প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে। শেষ মুহূর্তে বিদ্রোহী প্রার্থী জয়ের মুখ দেখতে পারেন। পাটাভোগ: হামিদুল্লাহ খান মুন (নৌকা), মো:হাছেন (আনারস), হাজী আমিনুল ইসলাম জুয়েল (হাতপাখা)। এখানে নৌকা মার্কার মুন খান ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো: হাছেন মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। আটপাড়া: মো. রাকিবুল হাসান মাসুদ (নৌকা), মো. ফজলুর রহমান (চশমা), আইয়ুব আলী খান (আনারস), শফিকুল ইসলাম (হাতপাখা)। এখানে বিএনপি ঘরানার বর্তমান চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী আইয়ূব আলী খান ও স্বতন্ত্র প্রার্থী ফজলুর রহমানের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে। লড়াইয়ে আসতে পারেন নৌকা প্রতীকের মোঃ রাকিবুল হাসান মাসুদ। তন্তর : মো. জাকির হোসেন (নৌকা), আলী আকবর (আনারস), নূরুজ্জামান বেপারী (অটোরিক্সা), মো. ওসমান মিয়া (হাত পাখা)। এ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী আলী আকবর ও নৌকা মার্কার জাকির হোসেনের, বিকল্পধারা থেকে স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান বেপারী মধ্যে ত্রিমুখী লড়াই হতে পারে। কুকুটিয়া: আক্তার হোসেন মিন্টু (নৌকা), বাবুল হোসেন বাবু (আনারস)।

এ ইউনিয়নে বর্তমান চেয়রম্যান বাবুল হোসেন বাবু এবং আক্তার হোসেন মিন্টু মধ্যে হাডাহাড্ডি লড়াই হবে। তবে অনেকেই এখানকার বাঘড়া ইউনিয়নটির সবকেন্দ্রই ঝুঁকিপূর্ণ বলে মনে করছেন ভোটাররা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সম্পাদক ও প্রকাশক

No description available.

সম্পাদক ও প্রকাশকঃ মোঃ ওমর ফারুক চৌধুরী

ভারপ্রাপ্ত সম্পাদকঃ ইঞ্জিঃ সোহরাব হোসেন শাহেদ

সহঃ ভারপ্রাপ্ত সম্পাদকঃ রিফাত আহম্মেদ

নির্বাহী সম্পাদকঃ মোল্লা মোহাম্মদ হাসান

বার্তা সম্পাদকঃ মোঃ লস্কর আলী

ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ সগির আহম্মেদ

অফিসঃ৪৮/বি, পশ্চিম যাত্রাবাড়ী,ঢাকা-১২০৪।

ওয়েব সাইট-www.bortomanjonojibon.com

নিউজ মেইলঃ newsbortomanjonojibon@gmail.com

যোগাযোগ- ০২-৭৫৪২৩১২

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs