রবিবার, ১৬ Jun ২০২৪, ০২:২৭ অপরাহ্ন

শিরোনামঃ

বিজ্ঞাপন

ইউপি নির্বাচনে বাঘড়ায় নৌকার প্রচারনায় জাতীয় পতাকার অবমাননা

ইউপি নির্বাচনে বাঘড়ায় নৌকার প্রচারনায় জাতীয় পতাকার অবমাননা

 

 

 শ্রীনগর(মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ

 

আগামী ১১ অক্টোম্বর ইউপি নির্বাচনে মুন্সীগঞ্জের শ্রীনগরে ৭নং বাঘড়া ইউনিয়নে নৌকা প্রতিকের প্রচারনায় বাংলাদেশের জাতীয় পতাকার অবমাননা করার চিত্র পাওয়া গেছে।

উপজেলার বাঘড়া ইউনিয়নের আলামিন থেকে বাঘড়া বাজারে যাওয়ার বেপারী বাড়ী মোড়ে পাকা রাস্তার উপর নৌকা প্রতিকের সাথে জাতীয় পতাকা অংকন করা হয়।

সরেজমিনে দেখা গেছে, আলামিন থেকে বাঘড়া বাজার রাস্তা দিয়ে প্রতিদিন সহস্রাধিক লোকজন পায়ে হেটে যাতায়াত করে এবং লোকজনের পায়ের পদধুলিতে বাংলাদেশের জাতীয় পতাকার অবমাননার চিত্রফুটে উঠেছে।

গত কয়েকদিন যাবৎ বাঘড়া ইউনিয়নের আওয়ামীলীগ মনোনিত প্রার্থী নুরুল ইসলামের নৌকা প্রতিক সমর্থিত বাঘড়া গ্রামের লম্বা মিঠু নামে এক কর্মী নৌকা প্রতিকের প্রার্থীকে প্রচারের মাধ্যমে খুশি করার উদ্দেশ্যে জন চলাচলের রাস্তার উপর নৌকা প্রতিকের সাথে জাতীয় পতাকা অংকন করে প্রচার চালাচ্ছে।

রাস্তার উপর নৌকা প্রতিকের সাথে বাংলাদেশের জাতীয় পতাকা অংকন করার ফলের সহস্রাধিক লোকের পদধুলিতে পায়ের তলায় পৃষ্ঠ হচ্ছে বাংলাদেশের জাতীয় পতাকা।

রাস্তায় নৌকা প্রতিকের সাথে জাতীয় পতাকা অংকন করার ব্যাপারে লম্বা মিঠু এর কাছে জানতে চাইলে তিনি বলেন,তিনি বাচ্চাদের দিয়ে নৌকা অংকন করতে বলেছেন এবং  তারা নৌকার সাথে পতাকাও অংকন করেছে।উল্লেখিত বাচ্চাদের সম্মানিত দেশের সকল জনগনের একটাই মার্কা নৌকা প্রতীক এবং বাংলাদেশের জাতীয় পতাকা মুছে নির্দেশ প্রদান করবেন বলে জানিয়েছেন।

এ ব্যাপারে বাঘড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মিজানুর রহমান জুয়েল এর কাছে জানতে চাইলে তিনি বলেন,তিনি  আসলে বিষয়টি দেখতে পাননি।

আর নৌকা শুধু  দলীয় প্রতীক ন্য,এটা বাংলাদেশের মাটি ও মানুষের প্রতীক,বাংলার অসহায়ত্বের স্বাধীনতার ভাসা,আর এই প্রতিকের সাথে জাতীয় পতাকা অংকন করা ঠিক হয়নি।

বাঘড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মিজানুর রহমান জুয়েল বিষয়টি দ্রুত অপসারণ করার জন্য পদক্ষেপ নিবেন বলে জানিয়েছেন,শুধু তাই না,দেশের ক্রান্তি কালীন সময়ে বাংলার নায়ক,প্রতিষ্ঠাতা ও জনবান্ধব মরহুম বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সারাটি জীবন জড়ানো,সেটাকে যারা জেনে বা ভুলে উল্লেখিত কাজটি করার জন্য দলের নিকট জবাব দিহিতা করতে হবে বলে জানিয়েছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ এর কাছে জানতে চাইলে তিনি বলেন, এটা অবশ্যই নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন। আমি এখনি ব্যবস্থা নিচ্ছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সম্পাদক ও প্রকাশক

No description available.

সম্পাদক ও প্রকাশকঃ মোঃ ওমর ফারুক চৌধুরী

ভারপ্রাপ্ত সম্পাদকঃ ইঞ্জিঃ সোহরাব হোসেন শাহেদ

সহঃ ভারপ্রাপ্ত সম্পাদকঃ রিফাত আহম্মেদ

নির্বাহী সম্পাদকঃ মোল্লা মোহাম্মদ হাসান

বার্তা সম্পাদকঃ মোঃ লস্কর আলী

ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ সগির আহম্মেদ

অফিসঃ৪৮/বি, পশ্চিম যাত্রাবাড়ী,ঢাকা-১২০৪।

ওয়েব সাইট-www.bortomanjonojibon.com

নিউজ মেইলঃ newsbortomanjonojibon@gmail.com

যোগাযোগ- ০২-৭৫৪২৩১২

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs