রবিবার, ১৬ Jun ২০২৪, ০২:২৯ অপরাহ্ন

শিরোনামঃ

বিজ্ঞাপন

আজ ১৮ নভেম্বর ২০২১ বিজ্ঞান মেলায় লা/ক্লাব অব ঢা: স্যা: সি: সম্মানিত প্রেসিডেন্ট

আজ ১৮ নভেম্বর ২০২১ বিজ্ঞান মেলায় লা/ক্লাব অব ঢা: স্যা: সি: সম্মানিত প্রেসিডেন্ট

 

 

নিজস্ব প্রতিবেদনঃ

 

গত ১৪ নভেম্বর ২০২১ইং, লায়ন মিজানুর রহমান শেলী (পুলিশ সুপার-ঢাকা মেট্রো দক্ষিণ) এর অফিসে এসেছিলাম। অবশ্য তিনি অনেক দিন পর ট্রেনিং ও দেশের বাইরে সফর শেষে পূর্বের ন্যায় রুটিনমাফিক ব্যস্ততায় অফিস করছেন।যিনি “লায়ন্স ক্লাব অব ঢাকা স্যাটেলাইট সিটি” এর নামকরণ করেছিলেন এবং বর্তমানে স্যাটেলাইট সিটি ক্লাবের ডিরেক্টর হিসেবে আমাদের সাথে সংযুক্ত আছেন। শেলী ভাই একজন সাহিত্যপ্রেমী শত কর্ম ব্যস্ততার মাঝেও উনি অনেক চমৎকার বই লিখেন, যাহা খুবই প্রশংসার দাবিদার বটে।

শেলী ভাই এর লিখা বই অনেক জনপ্রিয়তা অর্জন করেছে ইতিমধ্যে। বহু শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও শেলী ভাইয়ের বই পড়ে অনেক উপকৃত হচ্ছে । আজ আমাকে আরেকটি বই উপহার দিলেন “তোমার মাঝেই সম্ভাবনা” সত্যি অনেক চমৎকার একটি বই। শেলী ভাইয়ের সাহিত্যচর্চার প্রতি আন্তরিক ভাবে প্রশংসা করছি। আমরা ক্লাবের পক্ষ থেকে “এডুকেশন প্রজেক্ট” হাতে নিয়েছি।

আমাদের ক্লাব ফাস্ট ভাইস প্রেসিডেন্ট ও আল রাজি গ্রুপ চেয়ারম্যান লায়ন মোঃ কামাল হোসেন সরকার এর উদ্যোগে একটি পাঠাগারের আয়োজনে অংশগ্রহণ করছি।যাহা আল রাজি মডেল স্কুল, রামপুরা শাখা ভবনে উদ্বোধন হতে যাচ্ছে। উদ্বোধনী পাঠাগারে- সাহিত্য, প্রবন্ধ, রচনা সমগ্র,ধর্মীয় কিতাবাদি, বঙ্গবন্ধুর আত্মজীবনী সহ সকল প্রকার ভালো বইগুলি স্থান পাবে । বইপ্রেমীরা সহ অনেকেই এখান থেকে উপকৃত হতে পারবে! বই নিয়ে কিছু কথা  আলো যেমন জাগতিক নিয়মে অন্ধকার দূর করে সব কিছু মূর্ত করে , তেমনি বই মানুষের মনের ভেতরে জ্ঞানের আলো এনে যাবতীয় অন্ধকারকে দূর করে চেতনার আলোকে সবকিছুকে উদ্ভাসিত করে দেখায়।

আলো শুধু ভৌগোলিক ভাবে ছড়িয়ে যেতে পারে। আর বই অতীত থেকে ভবিষ্যৎ , নিকট থেকে দূরে , প্রান্ত থেকে অন্তে এমনকি যুগ থেকে যুগান্তরে জ্ঞানের আলোকে পৌঁছে দিতে পারে । তাই দেশ কালের সীমানা অতিক্রম করে জ্ঞানের আলোকে মানুষের মধ্যে ছড়িয়ে দিতে পারে একমাত্র বই । শ্রেষ্ঠ শিক্ষা হল আত্মশিখন । আর বই সেই আত্মশিখনের শ্রেষ্ঠ সহায়ক ।

বিনোদন থেকে শিক্ষা , অবসর যাপন থেকে নিঃসঙ্গতা দূর — সবেতেই বই শ্রেষ্ঠ অবলম্বন হতে পারে ।বই হলো মানুষের এমন বন্ধু যে কখনই কোন ক্ষতি করতে পারে না এবং মানুষ বই থেকে অনেক ভালো ভালো শিক্ষা গ্রহন করতে পারে ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সম্পাদক ও প্রকাশক

No description available.

সম্পাদক ও প্রকাশকঃ মোঃ ওমর ফারুক চৌধুরী

ভারপ্রাপ্ত সম্পাদকঃ ইঞ্জিঃ সোহরাব হোসেন শাহেদ

সহঃ ভারপ্রাপ্ত সম্পাদকঃ রিফাত আহম্মেদ

নির্বাহী সম্পাদকঃ মোল্লা মোহাম্মদ হাসান

বার্তা সম্পাদকঃ মোঃ লস্কর আলী

ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ সগির আহম্মেদ

অফিসঃ৪৮/বি, পশ্চিম যাত্রাবাড়ী,ঢাকা-১২০৪।

ওয়েব সাইট-www.bortomanjonojibon.com

নিউজ মেইলঃ newsbortomanjonojibon@gmail.com

যোগাযোগ- ০২-৭৫৪২৩১২

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs