রবিবার, ১৬ Jun ২০২৪, ০২:৩০ অপরাহ্ন

শিরোনামঃ

বিজ্ঞাপন

বান্দরবানে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পতাকা প্রদক্ষিণ র‌্যালি

বান্দরবানে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পতাকা প্রদক্ষিণ র‌্যালি

 

 

লামা-আলীকদম প্রতিনিধি: ইসমাইল হোসেন

 

 

স্বাধীন বাংলাদেশের স্থাপতি ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী মুজিববর্ষ ও মহান স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষে দেশব্যাপী বিভিন্ন কর্মসূচি চলমান রয়েছে। জাতির পিতার জন্মশত বার্ষিকী উদযাপনের সূচনালগ্ন থেকেই বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সুযোগ্য মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, বিপি, ও এসপি, এনডিসি, পিএসসি এর নেতৃত্বে যথাযথ নির্দেশনায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশব্যাপী মানব কল্যাণকর, উন্নয়নমূলক ও জনহিতকর বিভিন্ন কার্যক্রম সফলতার সাথে সম্পন্ন করে আসছেন।
সাম্প্রতিক সময়ে করোনা ভাইরাস জনিত উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় এ বাহিনীর প্রতিটি সদস্য নিবেদিতপ্রাণ কর্মী হিসেবে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে রাষ্ট্রীয় দায়িত্ব পালনে সদা তৎপর রয়েছে। মহাপরিচালক মহোদয়ের একান্ত সদিচ্ছা ও সময়োপযোগী সিদ্ধান্তের প্রেক্ষিতে মুজিববর্ষের যথাযথ তাৎপর্য অনুধাবনপূর্বক স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষে গৃহীত কর্মসূচির অংশ হিসেবে দেশব্যাপী পতাকা প্রদক্ষিণ র‌্যালি উদযাপনের কর্মসূচি পালন করা হয়।
১ ডিসেম্বর (বুধবার)সকাল ১০টায় জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, বান্দরবান পার্বত্য জেলার উদ্দ্যোগে যথাযথভাবে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে ৫০টি পতাকা নিয়ে ৫০ জন আনসার ও ভিডিপি সদস্য সুসজ্জিত দল ৫০ মিনিটব্যাপী পতাকা র‌্যালির মাধ্যমে বান্দরবান শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করেছে।জেলা কমান্ড্যান্ট, আনসার ও ভিডিপি,মোঃ সাহাদাত হোসেন ভিডিএম বান্দরবান র‌্যালিটির নেতৃত্ব দেন।
জেলা কমান্ড্যান্ট বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশের সর্ববৃহৎ সুশৃঙ্খল বাহিনী। জননিরাপত্তার পাশাপাশি এ বাহিনীর সদস্যগণ দেশের গৌরব উজ্জ্বল ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি এবং সর্বোপরি দেশের সার্বভৌমত্ব রক্ষার্থে সর্ব্বোচ্চ পেশাদারিত্ব সহকারে নিরন্তর নিরলস কাজ করে যাচ্ছেন।
এ কর্মসূচির মাধ্যমে জনসাধারণ মহান মুক্তিযুদ্ধ, মুক্তিযু্দ্ধের চেতনা, স্বাধীনতার তাৎপর্য ও গুরুত্ব অনুধাবন করে নিজ নিজ অবস্থান থেকে জনকল্যাণমূলক কাজের মাধ্যমে আর্থসামাজিক উন্নয়নে অসামান্য ভূমিকা পালন করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। জাতীয় সকল গুরুত্বপূর্ণ কাজে ও দেশের সংকটকালীন সময়ে অতীতের মত বান্দরবান পার্বত্য জেলার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রতিটি সদস্য জনগণের পাশে থেকে সর্বাত্মক সহযোগিতা প্রদান করার অভিমত প্রকাশ করেন।
উক্ত র‌্যালিতে অংশগ্রহণ করেন আবু রাসেল, ব্যবস্থাপক, আনসার ও ভিডিপি উন্নয়ন ব্যাংক, হেলাল উদ্দিন, সার্কেল অ্যাডজুটান্ট, আবদুর রহিম, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা সদর, মো: তানজির আজাদ, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা, রোয়াংছড়ি, বান্দরবানসহ জেলা কার্যালয়ের সকল কর্মকর্তা, কর্মচারী, ব্যাটালিয়ন আনসার, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সদস্যবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সম্পাদক ও প্রকাশক

No description available.

সম্পাদক ও প্রকাশকঃ মোঃ ওমর ফারুক চৌধুরী

ভারপ্রাপ্ত সম্পাদকঃ ইঞ্জিঃ সোহরাব হোসেন শাহেদ

সহঃ ভারপ্রাপ্ত সম্পাদকঃ রিফাত আহম্মেদ

নির্বাহী সম্পাদকঃ মোল্লা মোহাম্মদ হাসান

বার্তা সম্পাদকঃ মোঃ লস্কর আলী

ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ সগির আহম্মেদ

অফিসঃ৪৮/বি, পশ্চিম যাত্রাবাড়ী,ঢাকা-১২০৪।

ওয়েব সাইট-www.bortomanjonojibon.com

নিউজ মেইলঃ newsbortomanjonojibon@gmail.com

যোগাযোগ- ০২-৭৫৪২৩১২

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs