রবিবার, ১৬ Jun ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন

শিরোনামঃ

বিজ্ঞাপন

বাঘড়া বাজারের চলাচলের রাস্তাটি গাছদের দখলে

বাঘড়া বাজারের চলাচলের রাস্তাটি গাছদের দখলে

শ্রীনগর (মুন্সীগঞ্জ)প্রতিনিধিঃ-

মুন্সীগঞ্জ শ্রীনগর উপজেলার ৭নং ইউনিয়ন বাঘড়া। এখানে বড় বাজার বাঘড়া বাজার আর এই বাজারে একটি নালা আছে, বৃষ্টি হলে পানি নিস্কাশনের জন্য, এ যেনো বাতির নিচে অন্ধকার।বাজারের প্রবেশ করতে দেখা মিলছে, বাঘড়া ইউনিয়নের একমাত্র ব্যাংক সহ অনেক দোকান এই রাস্তার পাশে অবস্থিত। সামান্য একটু বৃষ্টি হলেই এই রাস্তায় পানি জমে চলাচলের অনুপযোগী হয়ে যায়। রাস্তার পানি নিষ্কাশনের জন্য একটি ড্রেন নির্মান করা হয়। কিন্তু রক্ষণাবেক্ষণের অভাবে ড্রেনের পাশে অবস্থিত মানুষের সেচ্ছাচারিতায় ড্রেনটার অকাল মৃত্যু হয়েছে। ড্রেনটা পরিস্কার থাকলে রাস্তায় যেমন পানি জম তো না এবং বাজারে যাতায়াতের জন্য মানুষের কষ্ট লাগব হতো। ড্রেনটা একদিনে কিন্তু নষ্ট হয় নাই বা আশপাশের মানুষ একদিনে যে যাহার মতো করে দখল করেন নাই? কেহ ড্রেনের উপর গাছ রেখে ব্যবসা করিতেন, কেহ বাড়ি তৈরির ইট বালু ড্রেনের উপর রেখেছেন, কেহ বেড়া দিয়ে ড্রেন নিজের দখলে নিয়েছেন। প্রথমত যদি বাজার কমিটি ( পকেট কমিটি) এই ড্রেনটার বিষয়ে সোচ্চার হতেন তাহলে ড্রেনটা এভাবে নষ্ট হতো না। এমন টি লেখেছেন জাগ্রত বিবেক হামিদুর রহমান তাঁর ফেইজবুক আইডিতে।

তিনি আরো লিখেছেন, স্থানীয় পরিষদে বা প্রশাসনের দায়িত্বে যাহারা আছেন উনারা যদি একটু সক্রিয় হতেন তাহলে ড্রেনটা সব সময় সচল থাকতো। বাঘড়া বাজারে প্রতিদিন যে মানুষ যাতায়াত করেন তাহার প্রায় ৭০% মানুষ এবং যানবাহন এই রাস্তা ব্যবহার করেন। এই জনগুরুত্বপূর্ণ রাস্তার পানি নিষ্কাশনে এই ড্রেনটা সচল করার বিকল্প নাই। আশা করি বিষয়টা স্থানীয় পরিষদ, স্থানীয় প্রশাসন ও বাজার কমিটি গুরুত্বের সাথে বিবেচনা করিবেন। পরিশেষে ড্রেন দখলদার যাহারা আছেন সকলকে বলবো নিজ দায়িত্বে আপনার দখল কৃত ড্রেন পরিস্কার করে পানি নিষ্কাশনের পথ সুগম করুন।

এই ব্যাপারে বাঘড়া ইউপি চেয়ারম্যান আবু আল নাসের তানজিল বলেন, আমি ঢাকায় আছি। ওয়ার্ড মেম্বার কে বলে ব্যবস্থা নেয়া জন্য বলছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সম্পাদক ও প্রকাশক

No description available.

সম্পাদক ও প্রকাশকঃ মোঃ ওমর ফারুক চৌধুরী

ভারপ্রাপ্ত সম্পাদকঃ ইঞ্জিঃ সোহরাব হোসেন শাহেদ

সহঃ ভারপ্রাপ্ত সম্পাদকঃ রিফাত আহম্মেদ

নির্বাহী সম্পাদকঃ মোল্লা মোহাম্মদ হাসান

বার্তা সম্পাদকঃ মোঃ লস্কর আলী

ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ সগির আহম্মেদ

অফিসঃ৪৮/বি, পশ্চিম যাত্রাবাড়ী,ঢাকা-১২০৪।

ওয়েব সাইট-www.bortomanjonojibon.com

নিউজ মেইলঃ newsbortomanjonojibon@gmail.com

যোগাযোগ- ০২-৭৫৪২৩১২

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs