শনিবার, ১৫ Jun ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন

শিরোনামঃ

বিজ্ঞাপন

মুন্সীগঞ্জে ফ্যাক্টোরিসহ তিন বাড়ীঘরে আগুন পুরে ছাই কোটি টাকার মালামাল

মুন্সীগঞ্জে ফ্যাক্টোরিসহ তিন বাড়ীঘরে আগুন পুরে ছাই কোটি টাকার মালামাল

মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ

বুধবার রাজনৈতিক ভাবে মুক্তারপুর ফেরিঘাট এলাকায় কেন্দ্রীয় বিএনপি’র বিক্ষোভ মিছিলে পুলিশ-বিএনপির সংঘর্ষে পুলিশসহ দেড়শতাধিক লোকজন আহত হয়েছে। এর রেশ ধরেই স্থানীয় নব্ব আওয়ামীলীগের ক্যাডার বাহিনী ফ্যাক্টরীতে আগুন ধরিয়ে তিনটি বাড়িঘর পুরে ছাই করে দিয়েছে বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সকাল ৯টায় ঘটনাস্থল পরিদর্শনকালে এ সব তথ্য জানায় ফ্যাক্টরীর মালিক নিজাম উদ্দিন।

মুন্সীগঞ্জ পঞ্চসার ইউনিয়নের ৭নং ওয়ার্ডে মিরেশ্বর গ্রামের বিএনপি’র নেতা নিজাম মেম্বারের ফ্যাক্টোরিসহ তিন পরিবারের বাড়ীঘর আগুনে পুরে গেছে। অভিযোগ উঠছে রাজনৈতিক ফায়দা হাসিলের উদ্দেশ্যেই ফ্যাক্টরীসহ তিন বাড়িঘরে আগুন ধরিয়ে দেয়া হয়েছে। এখন সিসি ক্যামেরার ফুটেজ উদ্ধার করলেই মাসুদ, মুসা ও তোফাজ্জলসহ অপর তিনজনকে পুলিশের পোশাক পরিহিত অবস্থায় ঘটনাস্থলে আসার প্রমাণ পাওয়া যাবে কলে দাবী করেছেন নিজাম উদ্দিন মেম্বার। বৃহস্পতিবার সকাল ৯টায় ঘটনাস্থল পরিদর্শনকালে এ সব তথ্য জানায় ফ্যাক্টরীর মালিক নিজাম উদ্দিন। কারখানার শ্রমিকরা জানান, রাত অনুমানিক ১টার দিকে হঠাৎ আগুন দেখতে পান এর পর ফায়ার সার্ভিস কে ফোন করলে তারা ২টায় ঘটনা স্থালে পৌঁছে সারে ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন।

অনুসন্ধানে গেলে স্থানীয়রা আরো বলেন, এই আগুনে ফ্যাক্টোরি ছাড়া যাহাদের ঘরগুলো পুরে ছাই হয়েছে তারা হলেন সাজেদা বেগম (৪৫) স্বামী রমজান, স্বপন (৫০) পিতা পিতা হেলাল উদ্দিন, মোকলেছ (৫০) পিতা চান শরিফ মাদব্বর সকলের বাড়ি মুক্তারপুরের মিরেশ্বরাই।

ফ্যাক্টোরির মালিক নিজাম মেম্বার জানান, গভীর রাতে ঐ ফ্যাক্টোরিতে আগুন লাগানোর জন্য ১৫ জনের একটি বাহিনী এই ঘটনা ঘটাতে পারে। এই ঘটনায় নেতৃত্ব দেয় মাসুদ (৪০) পিতাঃ জুলহাস, মুছা (৪১) মৃত সবুজ ও তোফাজ্জল (৪৩) উভয় সং মুক্তারপুর, পঞ্চসার-মুন্সীগঞ্জ। তিনি আরো জানান, তিন জন পুলিশের পোশাক পরা ছিলো বলে ফ্যাক্টোরির পাশে বাড়ির রমজানের সিসি ক্যামেরার ফুটেজ উদ্ধার করলেই দেখা যাবে। আমি ঢাকায় আছি মুন্সীগঞ্জে এসে থানা অভিযোগ দাখিল করবো।

ক্ষতিগ্রস্ত পরিবারের একজন সদস্য সাজেদা জানান, আমার ২ ভড়ি স্বর্ণ, নগদ ২০ হাজার টাকা, ঘরের সকল আসবাপত্র পুড়ে ছাই হয়ে গেছে। শুধু মাত্র পরনের কাপুড় ছাড়া আর কিছুই নাই বলে কান্নায় ভেঙ্গে পরেন সাজেদা বেগম। এখন আমার কি হবে? আমি কি খেয়ে বাঁচবো? যা ছিলো সব পুরে ছাই এমন প্রশ্ন করেন উপস্থিত সাংবাদিকদের।

মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসার আব্দর রাকিব বলেন, মুন্সীগঞ্জ ও কমলাঘাট ২ টি ইউনিটের ১ ঘন্টা প্রচেষ্টায় ৩টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনেন এবং ৪টা ২০ মিনিটে কার্যক্রম সমাপ্তি ঘোষণা করেন। অফিসার আব্দুর রাকিব জানান বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত একটি সুতার কারখানা ৩টি টিনের ঘর নগদ অর্থ সহ ক্ষয়ক্ষতির পরিমাণ ৩০ লক্ষ টাকা এবং ৮০ লক্ষ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে।

মুন্সীগঞ্জ সদর থানা অফিসার ইনর্চাজ তারিকুজ্জামান বলেন, আমি অসুস্থ্য আছি, এই বিষয় কিছু বলতে পারবোনা।

মুন্সীগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব জানান, পুলিশের উপস্থিতিতে যদি হয়ে থাকে তবে ফুটেজ থাকলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে। অপরদিকে মাসুদ মুসা ও তোফাজ্জল যদি এই ঘটনা ঘটিয়ে থাকে তবে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। মো: সাহাব উদ্দিন মিন্টু বাদী হয়ে সদর থানায় অজ্ঞাত চৌদ্দ পনের জনকে আসামী করে অভিযোগ দায়ের করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সম্পাদক ও প্রকাশক

No description available.

সম্পাদক ও প্রকাশকঃ মোঃ ওমর ফারুক চৌধুরী

ভারপ্রাপ্ত সম্পাদকঃ ইঞ্জিঃ সোহরাব হোসেন শাহেদ

সহঃ ভারপ্রাপ্ত সম্পাদকঃ রিফাত আহম্মেদ

নির্বাহী সম্পাদকঃ মোল্লা মোহাম্মদ হাসান

বার্তা সম্পাদকঃ মোঃ লস্কর আলী

ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ সগির আহম্মেদ

অফিসঃ৪৮/বি, পশ্চিম যাত্রাবাড়ী,ঢাকা-১২০৪।

ওয়েব সাইট-www.bortomanjonojibon.com

নিউজ মেইলঃ newsbortomanjonojibon@gmail.com

যোগাযোগ- ০২-৭৫৪২৩১২

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs