শনিবার, ১৫ Jun ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন

শিরোনামঃ

বিজ্ঞাপন

বোদায় এসএসসির ব্যবহারিক পরীক্ষায় শিক্ষার্থীদের কাছে অর্থ আদায়ের অভিযোগ

বোদায় এসএসসির ব্যবহারিক পরীক্ষায় শিক্ষার্থীদের কাছে অর্থ আদায়ের অভিযোগ

পঞ্চগড় প্রতিনিধিঃ

পঞ্চগড়ের বোদা উপজেলায় এসএসসি ব্যবহারিক পরীক্ষায় শিক্ষার্থীদের কাছে অর্থ আদায়ের অভিযোগ উঠেছে। বোদা উপজেলার সাকোয়া উচ্চ বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রের সচিব সায়েদ মঞ্জুরুল হাসান সুজার বিরুদ্ধে। ব্যবহারিক পরীক্ষার জন্য আলাদাভাবে অর্থ নেয়ার কোন বিধান নাই। প্রমাণিত হলে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন জেলা শিক্ষা অফিসার।
জানা যায়, বোদা উপজেলার সাকোয়া উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা কেন্দ্রে কয়েকটি বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ৯৪৭ জন।যাদের ব্যবহারিক পরীক্ষা গত ১৬ অক্টোবর থেকে শুরু হয়ে চলবে ১৮ অক্টোবর পর্যন্ত।
একাধিক শিক্ষার্থী নাম প্রকাশ না করার শর্তে বলেন, ব্যবহারিক প্রতিটি পরীক্ষার জন্য মানবিক বিভাগে ২৫০ টাকা এবং বিজ্ঞান বিভাগে ৪০০-৫০০ পর্যন্ত দেয়া হয়েছে। টাকা না দিলে ব্যবহারিক পরীক্ষায় ফলাফল খারাপ করে দেয়ার ভয়ে টাকা দিয়েছেন বলে জানান তারা।
সর্দারপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃনাসির উদ্দিন,চন্দনবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনতাজ আলী, মারেয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সপেন্দ্রনাথ বর্মনসহ আরো কয়েকজন প্রধান শিক্ষক জানান,ব্যবহারিক পরীক্ষার জন্য প্রতি শিক্ষার্থীর কাছ থেকে মানবিক বিভাগের জন্য ২০০ এবং বিজ্ঞান বিভাগের জন্য ৪০০-৫০০ পর্যন্ত দিতে হয়েছে কেন্দ্র সচিবকে।
তবে কেন্দ্র সচিব সায়েদ মঞ্জুরুল হাসান সুজার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে ফোনটি বন্ধ পাওয়া যায়। তবে ওই বিদ্যালয়ের শিক্ষক জানান প্রধান শিক্ষক ঢাকায় গেছেন। পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্র সচিব না থাকায় অনেকেই হতাশ প্রকাশ করেন।
এবিষয়ে বোদা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার পারভীন আকতার বানু সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে পরে যোগাযোগ করতে বলেন।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহীন আক্তার জানান,ব্যবহারিক পরীক্ষার টাকা ফরমপূরনের সময়ে নেয়া হয়। আলাদাভাবে অর্থ নেয়ার কোন সুযোগ নাই। অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি।

বোদা উপজেলা নির্বাহী অফিসার মো.সোলেমান আলী জানান, অর্থ নেয়ার বিষয়টি জানা নাই। তবে আগামীকাল বিষয়টি দেখার জন্য পরীক্ষা কেন্দ্রে কর্মকর্তা পাঠানো হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সম্পাদক ও প্রকাশক

No description available.

সম্পাদক ও প্রকাশকঃ মোঃ ওমর ফারুক চৌধুরী

ভারপ্রাপ্ত সম্পাদকঃ ইঞ্জিঃ সোহরাব হোসেন শাহেদ

সহঃ ভারপ্রাপ্ত সম্পাদকঃ রিফাত আহম্মেদ

নির্বাহী সম্পাদকঃ মোল্লা মোহাম্মদ হাসান

বার্তা সম্পাদকঃ মোঃ লস্কর আলী

ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ সগির আহম্মেদ

অফিসঃ৪৮/বি, পশ্চিম যাত্রাবাড়ী,ঢাকা-১২০৪।

ওয়েব সাইট-www.bortomanjonojibon.com

নিউজ মেইলঃ newsbortomanjonojibon@gmail.com

যোগাযোগ- ০২-৭৫৪২৩১২

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs