শুক্রবার, ১৪ Jun ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন

শিরোনামঃ

বিজ্ঞাপন

পঞ্চগড়ে প্রতিবন্ধী হাসপাতাল ও পুণ:বাসন কেন্দ্র প্রতিষ্ঠার দাবীতে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি

পঞ্চগড়ে প্রতিবন্ধী হাসপাতাল ও পুণ:বাসন কেন্দ্র প্রতিষ্ঠার দাবীতে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি

 

 

পঞ্চগড় প্রতিনিধি :

 

পঞ্চগড় জেলায় প্রতিবন্ধী ও অটিস্টিক রোগীর সংখ্যা ক্রমশই বৃদ্ধি পাচ্ছে। সেই সাথে সড়ক দুর্ঘটনার সংখ্যাও কম নয়। ফলে নানা কারনে এসকল রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। বাত ব্যাথা প্যারালাইসিস রোগীর সংখ্যা আশংকাজনকভাবে বৃদ্ধি পাচ্ছে। এসকল রোগীর মানসম্মত চিকিৎসা সেবা প্রদানের জন্য। সরকারি ও বেসরকারি আবাসিক কোন চিকিৎসা সেবা কেন্দ্র নেই। অনাবাসিক চিকিৎসা সেবা কেন্দ্র অপ্রতুল্য। যেতে হয় পার্শ্ববর্তী বিভাগীয় শহর রংপুরে। সেখানে গিয়ে ব্যয়বহুল এই চিকিৎসাসেবা সকলে গ্রহণ করতে পারে না। ফলে রাজধানী ঢাকা থেকে প্রায় ৫’শ কিলোমিটার দুরে এই জেলা মৌলিক চিকিৎসা সেবা থেকে বহু বছর পেছনে পড়ে আছে।

সড়ক দুর্ঘটনায় গড়ে ১২ হাজার নিহত হয় আর আহত হয় প্রায় ২০ হাজার এদের বেশিরভাগ শিশু। দেশে ২.৪ শতাংশ মানুষ শারীরিক, মানসিক ও যে কোন ধরণের প্রতিবন্ধীতার শিকার। এদের অধিকাংশই পুরুষ।

২০১৮ সালে সরকার রিহ্যাবিলিটেশন আইন পাশ করেন। কিন্তু এখন পর্যন্ত আইনটি মাঠ পর্যায়ে কার্যকর হচ্ছে না। এ আইনটি কার্যকর হলে প্রান্তিক পর্যায়ে ফিজিওথেরাপি চিকিৎসা সেবাটি সহজ সাধ্য হতো। পঞ্চগড় জেলায় ফিজিওথেরাপি ও মেডিকেল টেকনোলজি ইনস্টিটিউট নেই।

অবিলম্বে পঞ্চগড়ে বিশেষায়িত হাসপাতাল ও প্রতিবন্ধী পুণ:বাসন কেন্দ্র এবং উল্লেখিত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে পঞ্চগড় জেলা প্রেস ক্লাবের সভাপতি অধ্যক্ষ আনিছুর রহমান প্রধান ও সাধারণ সম্পাদক মোঃ শাহাজালাল স্বাক্ষরিত স্মারকলিপি গত (২৫অক্টোবর) পেশ করেছেন। এসময় জেলা প্রশাসক মোঃ জহুরুল ইসলাম বলেন আমি যথানিয়মে পঞ্চগড়বাসীর মৌলিক চাহিদার বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়ে দিব।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সম্পাদক ও প্রকাশক

No description available.

সম্পাদক ও প্রকাশকঃ মোঃ ওমর ফারুক চৌধুরী

ভারপ্রাপ্ত সম্পাদকঃ ইঞ্জিঃ সোহরাব হোসেন শাহেদ

সহঃ ভারপ্রাপ্ত সম্পাদকঃ রিফাত আহম্মেদ

নির্বাহী সম্পাদকঃ মোল্লা মোহাম্মদ হাসান

বার্তা সম্পাদকঃ মোঃ লস্কর আলী

ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ সগির আহম্মেদ

অফিসঃ৪৮/বি, পশ্চিম যাত্রাবাড়ী,ঢাকা-১২০৪।

ওয়েব সাইট-www.bortomanjonojibon.com

নিউজ মেইলঃ newsbortomanjonojibon@gmail.com

যোগাযোগ- ০২-৭৫৪২৩১২

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs