শনিবার, ১৫ Jun ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন

শিরোনামঃ

বিজ্ঞাপন

লৌহজংয়ে বুড়দিয়া খালে পানি নিষ্কাশনের পথ ভরাট,জলাবদ্ধতার আশঙ্কা

লৌহজংয়ে বুড়দিয়া খালে পানি নিষ্কাশনের পথ ভরাট,জলাবদ্ধতার আশঙ্কা

 

 

 

 মুন্সীগঞ্জ প্রতিনিধঃ

 

 

 

মুন্সিগঞ্জ লৌহজং উপজেলা গাঁওদিয়া ইউনিয়ন ৭ নং ওয়ার্ড জোড়পোল পশ্চিম বুড়দিয়া রোডের খালের পশ্চিম পাশে ড্রেজার দিয়ে জলাশয় ভরাট সাথে কৃষি জমির পানি নিষ্কাশনের খালের পথ ভরাট করে খাল বন্ধ করে দেওয়া হয়েছে। খাল দখলের ওই এলাকার কৃষি জমি জলবদ্ধতার আশঙ্কা রয়েছে। এতে ওই এলাকার পানি নিষ্কাশনের একমাত্র পথ বন্ধ হয়ে গেছে।

১৮ই অক্টোবর বুধবার দুপুরে সরজমিনে গিয়ে দেখা যায়, গাঁওদিয়া ইউনিয়ন ৭নং ওয়ার্ড জোরপোল পশ্চিম বুড়দিয়া রোডে খালের উপর ২৮ ফুট সেতু।যা বাস্তবায়নে কাজ করেছে লৌহজং উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর। গত ১৫ মার্চ ২০২০ সালে এটি উদ্বোধন করে স্থানীয় সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি। সেতুটির পশ্চিম পাশের জলাশয় ড্রেজার মাধ্যমে ভরাট করা হয়েছে। সেই সাথে সেতুর নিচে পানি নিষ্কাশনের পথ ভরাট করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার ভূমি অফিসের কর্মকর্তা- কর্মচারীগণ উপস্থিত হয়ে সরকারি জায়গা কতটুকু ভরাট করা হয়েছে তা মেপে দেখছেন। উপস্থিত স্থানীয়দের কাছে খোঁজ নিয়ে জানা যায়, গাঁওদিয়া ইউনিয়ন পরিষদের সাধারণ সদস্য মোঃ ইকবাল শিকদার ও তার ভাই মোঃ শাহাদাত শিকদার যৌথভাবে এই জায়গাগুলো ভরাট   করেছে।

এ বিষয়টি নিয়ে ইউপি সদস্য মোঃ ইকবালের সাথে কথা বলে তিনি জানান ,আমাদের পৈত্রিক সম্পত্তি দীর্ঘদিন জলবদ্ধ অবস্থায় পড়েছিল। আমরা পরিবারের লোকজন মিলে এই জায়গাটি ভরাট করে বাড়ি বানানোর চেষ্টা করছি। এখানে কোন সরকারি সম্পত্তি নেই। সম্পূর্ণ সম্পত্তি আমাদের পৈত্রিক সম্পত্তি। আমরা সরকারি রাস্তার কাজও আমাদের সম্পত্তি দিয়েছিলাম। কৃষি জমির প্রয়োজনে সেতু নির্মাণ এবং পানি নিষ্কাশনের ব্যবস্থা করার পথটি আপনারা কেন ভরাট করেছেন এমন প্রশ্নে তিনি জানান সম্পূর্ণই আমাদের সম্পত্তি তাই আমরা ভরাট করেছি। এগুলোর খাজনা নিয়মিত আমরা দিয়ে আসছি।

লৌহজং উপজেলা কমিশনার (ভূমি) মোঃ ইলিয়াস শিকদার জানান যে খালের পানি নিষ্কাশনের পথ ভরাট করা হয়েছে বিষয়টি আমার জানা ছিল না। খবর পেয়ে সাথে সাথে ওখানে আমাদের অফিস থেকে লোক পাঠিয়েছি। গাঁওদিয়া ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তাকে পাঠানো হয়েছে। আমরা যাচাই-বাছাই করে তদন্ত শেষে আইনগত ব্যবস্থা গ্রহণ করব।

লৌহজং উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন জানান, বিষয়টি আজ আমি জানতে পেরেছি সাথে সাথে সহকারি কমিশনার ভূমি অফিসে কর্মকর্তাকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছি। কৃষি জমির রক্ষা স্বার্থে এবং পানি নিষ্কাশন ব্যবস্থা গ্রহণ করার জন্য আমাদের যা করার দরকার তা করব।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সম্পাদক ও প্রকাশক

No description available.

সম্পাদক ও প্রকাশকঃ মোঃ ওমর ফারুক চৌধুরী

ভারপ্রাপ্ত সম্পাদকঃ ইঞ্জিঃ সোহরাব হোসেন শাহেদ

সহঃ ভারপ্রাপ্ত সম্পাদকঃ রিফাত আহম্মেদ

নির্বাহী সম্পাদকঃ মোল্লা মোহাম্মদ হাসান

বার্তা সম্পাদকঃ মোঃ লস্কর আলী

ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ সগির আহম্মেদ

অফিসঃ৪৮/বি, পশ্চিম যাত্রাবাড়ী,ঢাকা-১২০৪।

ওয়েব সাইট-www.bortomanjonojibon.com

নিউজ মেইলঃ newsbortomanjonojibon@gmail.com

যোগাযোগ- ০২-৭৫৪২৩১২

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs